Thursday, November 24, 2016

বাংলাদেশের বাজারে তিনটি জনপ্রিয় টেলিভিশন মডেল

বাংলাদেশের বাজারে তিনটি জনপ্রিয় টেলিভিশন মডেল

SONY Bravia

আর আট-দশ বছর আগেও গ্রাম এলাকায় বাড়ির উঠানে নড়বড়ে একটা টেবিলের উপরে রাখা টিভির সামনে উৎসুক মানুষের ভিড় খুব পরিচিত একটা দৃশ্য ছিল। তার কিছুদিন পরে এই অবস্থাটা পাল্টে গ্রামের বাজারের বড় চায়ের দোকানটায় ছোট্ট একটা টিভি আসলো। সেখানে গ্রামের মানুষ একটু অবসরে-আবডালে চায়ের সাথে গোগ্রাসে গিলতো বাংলা সিনেমা। আর আজ- গ্রামে বা শহরে, এমন একটা পরিবারও খুঁজে পাওয়া কষ্ট হবে, যে বাসায় টিভি নেই। কোন কোন বাসায় একের অধিক আছে। তারপরেও টিভি কেনা কিন্তু থেমে নেই। প্রযুক্তির হাওয়া এমনই.. দৈনন্দিন জীবনযাত্রাকে প্রতিদিনই একটু একটু করে পাল্টে একটা সম্পূর্ণ নতুন দিকে ধাবিত করে। একটু খেয়াল করে দেখুন- আজকের এলসিডি, এলইডি আর প্লাজমা টিভির পাশে সিআরটি মনিটরের বিশাল টিভিগুলো কিরকম বেঢপ আর বেমানান লাগছে। মনে হচ্ছে যেন এগুলো প্রায় প্রাগৈতিহাসিক কালের মডেল।

Click Here : for Lowest price with Replacement Guaranty 


আজ এমনই আধুনিক তিনটি এলইডি টেলিভিশন মডেল নিয়ে বিস্তারিত আলোচনা করা হচ্ছে, যেগুলো বিশেষত বাংলাদেশের বাজারে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এর আগে টিভি নির্বাচনের কিছু ব্যবহারিক বিষয় নিয়ে সামান্য কথা বলে নেয়া দরকার। বর্তমান বাজারে ৩২ ইঞ্চি টিভি’র চল সবচেয়ে বেশি। কিন্তু ৩২ ইঞ্চি বা তারচেয়ে বড় পর্দার টিভির জন্য; টেলিভিশন সেট এবং দর্শকের বসার দুরত্ব অন্তত আট ফুট বা তার বেশি হতে হবে। বিশেষজ্ঞ মত অনুযায়ী, দুরত্ব এর কম হলে সেটা দর্শকের চোখের উপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। এইচডি টিভির পিকচার কোয়ালিটি সবচেয়ে ভাল হলেও ৪৬ ইঞ্চির চেয়ে ছোট পর্দায় এ ফিচারটির পার্থক্য খুব বেশি টের পাওয়া যায় না। বাজারে সবচেয়ে ভাল মানের টিভি হিসেবে প্লাজমা টিভির কদর সবচেয়ে বেশি হলেও, এর দামও তুলনামূলক বেশিই হয়ে থাকে। আরেকটি ব্যাপার হলো, প্লাজমা টিভি ব্যবহারে বিদ্যুৎ বিলটাও অপেক্ষাকৃত বেশি আসে। তাই মোটামুটি মানের টিভি হিসেবে এলইডি টিভিকে বিবেচনায় রাখা যেতে পারে। নিচে বাজেট-বান্ধব তিনটি এলইডি টিভির মডেল নিয়ে আলোচনা করা হচ্ছে।

Click Here : for Lowest price with Replacement Guaranty 

Sony BRAVIA R500C:

সনি ব্র্যান্ডটির বিষয়ে আমাদের দেশের টেলিভিশন ব্যবহারকারীদের আলাদা করে কিছু বলা দরকার আছে বলে মনে হয় না। একদম বাপ-দাদাদের আমল থেকেই এ ব্র্যান্ডটি আমাদের দেশের টেলিভিশন বাজারের সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত। স্লিম ডিজাইনের ৩২ ইঞ্চির এ মডেলটিতে WXGA ডিসপ্লে রেজ্যুলেশন এবং Dolby Digital সাউন্ডের পাশাপাশি রয়েছে অত্যাধুনিক সব ফিচার যা আপনার টিভি দেখার অভিজ্ঞতাই বদলে দিতে পারে। এছাড়াও ২টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্টসহ অডিও-ভিডিও নানা রকম পেরিফেরালস সংযুক্ত করার সুবিধা তো থাকছেই। এর চেয়েও বড় চমকটি হলো, এটাতে রয়েছে বিল্ট-ইন ওয়াই-ফাই সুবিধা। ব্যস, এবার ইন্টারনেট ব্রাউজ করুন টিভি থেকেই। দাম ৩৩ হাজার টাকা।
HyperReal পিকচার ইঞ্জিন ব্যবহৃত স্যামসাং ব্র্যান্ডের ৩২ ইঞ্চির এই টেলিভিশনটির ডিসপ্লে রেজ্যুলেশন 1366 x 768 পিক্সেল। স্পষ্ট ও নিখুঁত শব্দ সংযোজনে ব্যবহার হয়েছে Dolby Digital Plus/ DTS Premium Sound-এর মত আধুনিক প্রযুক্তিসমূহ। এইচডিএমআই, ইউএসবি এবং বিভিন্ন কম্পোনেন্ট পোর্ট ছাড়াও গেম খেলার সুবিধার্থে এতে সংযোজিত হয়েছে গেমিং মুড। Slim Edge Mold ডিজাইনের সুদৃশ্য এ টেলিভিশনটির দাম পড়বে প্রায় ২৮ হাজার টাকা।




Click Here : for Lowest price with Replacement Guaranty 

Panasonic Viera TH L32B6X:

জাপানী প্রযুক্তি পণ্য নির্মাতা প্যানাসনিক ব্র্যান্ডের ৩২ ইঞ্চির এই মডেলটির দাম প্রায় ৩০ হাজার টাকা। 720 পিক্সেল এইচডি ভিডিও সাপোর্টের পাশাপাশি এতে রয়েছে একটি ইউএসবি পোর্ট যেটাতে চাইলে পেন ড্রাইভ বা এক্সটার্নাল হার্ড-ড্রাইভ কানেক্ট করা যাবে। এছাড়াও রয়েছে দুইটি এইচডিএমআই পোর্ট, হেডফোন পোর্টসহ বেশ কিছু আধুনিক সুবিধা। আকর্ষণীয় স্লিম বর্ডার ডিজাইনের এই টেলিভিশনটিতে ব্যবহার হয়েছে IPS Panel LED প্রযুক্তি।

Click Here : for Lowest price with Replacement Guaranty 


দামের সঙ্গে মানের সামঞ্জস্য করে এই তিনটি বিশ্বখ্যাত ব্র্য্যান্ডের তিনটি টেলিভিশন মডেল আপনাদের সামনে বিস্তারিতভাবে উপস্থাপন করা হলো। এবার পছন্দ আপনার। মনের মত মডেলটি কিনে সাজিয়ে তুলুন আপনার ড্রয়িং রুম।















No comments:

Post a Comment